অতনু চৌধুরী (রাজু) বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস (কভিড -১৯) চীন, ইউরোপ, আমেরিকা থেকে ভারত হয়ে এখন বাংলাদেশেও বাড়ছে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর মিছিল।

বিশ্বের প্রায় সকল দেশই এই মহামারীর করোনা ভাইরাসের আক্রমনের শিকার। বাংলাদেশের মহামারীর করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে কথা হয় শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নূরল আমিন ইজারাদার এর সাথে।

তিনি বলেন, ” আমাদের সকলকে আতংকিত না হয়ে সাবধানে থাকতে হবে, হাচি কাঁশি দেবার সময় রুমাল অথবা টিস্যু ব্যবহার করতে হবে, নিয়মিত সাবান বা লিকুইড হ্যান্ড ওয়াশ দিয়ে বার -বার হাত ধৌঁত করতে হবে, অযথা বাহিরে যাওয়া যাবেনা, জরুরি কাজে বের হলে অবশ্যই মাস্ক, হ্যান্ড গ্লোবস, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে ও স্বাস্থ্য অধিদপ্তর এর সকল নির্দেশনা যথাযথভাবে মেনে চলতে হবে এবং ঘরে বসে সকল কাজ করতে হবে।

সেই সাথে সামাজিক মাধ্যম গুলোতে ছড়িয়ে থাকা বিভিন্ন গুজব নিয়ে সতর্ক থাকতে হবে, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। কারো মধ্যে মহামারীর করোনা ভাইরাসের লহ্মণ জ্বর, কাঁশি, গলা ব্যাথা, শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিলে নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বা সরকারি জরুরি হেল্প লাইনে যোগাযোগ করতে হবে।

তিনি আরো বলেন, আমি বাগেরহাট জেলার একজন প্রর্ভাবশালী একজন শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে ব্যাক্তিগত ভাবে যতটুকু পারছি অসহায় ও কর্মহীন পরিবারগুলোতে ত্রান সহযোগীতা করে যাচ্ছি। আমি সমাজের বিত্তবান ও তরুন সমাজ কে কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি এবং সকলের সু-স্বাস্থ্য কামনা করছি।